ব্লগে এ এডসেন্স পাওয়ার কিছু উপায়

এডসেন্স



১/ সবারই ব্লগ লিখে টাকা ইনকাম এর স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্ন দেখলেই তো হবে না তা সত্যি করতে লাগবে এসডেন্স বাবার এপ্রোভ। 
এডসেন্স এপ্রুভ অনেক জটিল একটি প্রক্রিয়া আপনি আবেদন করলেই যে এডসেন্স এপ্রোভ পেয়ে যাবেন এমনটি কিন্তু না।


২/ এই এডসেন্স বাবা জটিল হলে ও মানুষ ভালো😁 তিনি কপি পোষ্ট করা ব্লগ দেখলেই লাত্তি দিয়ে বিদায় করেন। উনার চাই ভালো এবং অরিজিনাল কনটেন্ট। 
তাই কপি করে পোষ্ট করলে, অথবা কপি করে হালকা চেন্জ করে পোষ্ট করলে এডসেন্স পাওয়ার আশা ছেড়ে দিন।

৩/ খেয়াল রাখবেন  আপনার পোষ্টগুলা যেনো  কম হলেও ৫০০/৬০০+ শব্দের হয়। গুগল বাবা বড়ো বড়ো পোষ্ট পছন্দ করেন একটু বেশি। চেষ্টা করবেন ৭০০-৮০০ শব্দে কিছু পোষ্ট লেখার। যদি কম শব্দে আর্টিকেল লিখেন তাহলে ও এডসেন্স আপনার আবেদন নাকচ করে দিবে।

৪/ আপনার ব্লগে ব্যবহার করা ছবিগুলো যেনো কপিরাইটেড না হয়।যদি আপনি গুগল থেকে ডাউনলোড করা ছবি গণহারে ব্লগে ব্যবহার করা শুরু করেন তাহলে কপিরাইট ধরবে। এবং দেখবেন গুগল বাবা আপনারে এবং আপনার সাইটরে চান্দে পাঠাইয়া দিসে।জেনে রাখা ভালো চাদে😁 ইন্টারনেট নাই😂 ব্লগ ও লিখতে পারবেন না😁 তাইই এভাবে ছবি ব্যবহার করবেন নাহ।

৫/ এডসেন্স পেতে - এবাউট আস( About  Us),  কন্টাক্ট আস(contract us)Terms and Conditions,,  privacy policy. উপরোক্ত ফিচার গুলো অবশ্যই আপনার ব্লগে থাকতেই হবে। নইলে পাত্র পক্ষের মেয়ে পছন্দ হবে না স্যরি গুগল এর আপনার সাইট পছন্দ হবেনা। এই ফিচারগুলো সাইট এ না থাকলে এডসেন্স এপ্রোভ হয় না। তাই আজই আপনার ব্লগ এ এই পেজগুলো এড 
করুন।

৬/ মনে রাখবেন গুগল কখনো আপনার ভিউয়ার দেখে এডসেন্স দিবে না বরং আপনার লিখা কনটেন্ট কতো ভালো এবং নিজস্ব  সেটা দেখেই দিবে। তাই কপি পেষ্ট এবং অন্যের আইডিয়া চুরি করা থেকে বিরত থাকুন।

৭/ বাংলা ব্লগে ও এডসেন্স এপ্রোভ হয় 😀

 ৮/  পাঁচ সাতটা পোষ্ট লিখেই আপনার শরীরে কারেন্ট যেনো না আসে আর এডসেন্স এ এপ্লাই করে না বসেন।মনে রাখবেন সুন্দরি মেয়ে আর এডসেন্স সহজেই কাজকে একসেপ্ট করে না😁 কম হলেও ৪০/৫০টা পোষ্ট লেখার পর আবেদন করুন। এবং পোষ্ট গুলো বেশি বেশি শব্দে লিখবেন। অনেক ক্ষেত্রে ১০টা পোষ্ট এ ও এডসেন্স এপ্রোভ দিয়ে ফেলে। এক্ষেত্রে পোষ্টগুলো ইউনিক 
এবং ১০০০+ শব্দের হতে হবে।

৯/  ব্লগে হ্যাকিং/ সফটওয়্যার ক্রাক নিয়ে লেখালেখি করার আগে ভেবে লিখবেন😁😁  এইগুলা  তাদের পলিসির সাথে যায় নাহ। তাই
এসব নিয়ে লিখলে এডসেন্স পাওয়ার কোনো আশা নাই।

১০/ এটা মাথায় লিখে কখনোই ব্লগ লিখবেন না যে অল্পতেই সফল হয়ে যাবেন। ব্লগ লিখে আয় করাটা এতোটাও সহজ নয়। বিশেষ করে বাংলা ব্লগে আপনি এডসেন্স পেয়ে ও লাভ হবেনা যদি  না আপনি পর্যাপ্ত ভিউয়ার টানতে  পারেন।  কারণ এতে আপনার ইনকাম হবে না বললেই চলে। ধন্যবাদ সবাইকে।
Edit

কোন মন্তব্য নেই

luoman থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.