ফেসবুক আইডি ডিসেবল বা ডিলিট করবেন যেভাবে



ইন্টারনেট এর এই যুগে পাশের বাড়ির এনজেল সকিনা থেকে ক্রিকেটার সাকিব আল হাসান সবাই ফেসবুক চালায়। এর ভালো দিক থেকে খারাপটাই বরং বেশি। মিথ্যাচার,গুজব এ গুলো ছড়ানোর প্রধান মাধ্যম এখন ফেসবুক। ফেসবুক আসক্তিটাও এখন অনেক বড়ো সমস্যা হয়ে দাড়িয়েছে তাই প্রয়োজনে অনেকেই চান আইডিটি কিছুদিন এর জন্য বন্ধ রাখতে অথবা একেবারেই ডিলিট করে দিতে।অনেকে প্রাইভেসির জন্য ও আইডি বন্ধ করে দিতে চান। আজকে আমরা ফেসবুক আইডি ডিসেবল এবং ডিলিট কিভাবে করবেন তা কয়েকটি ধাপে জানবো।

১/ প্রথমে আপনাকে যেতে হবে (Facebook lite) এপস থেকে সেটিং(setting)   অপশন এ।  (লাইট এপস দিয়ে দেখাচ্ছি কারণ এটা সহজ এবং অল্প সময়ে করা যায়)

২/ তারপর সেটিং(setting)  এ ডুকে নিচের দিকে ক্রল করতে থাকলে  Account ownership and control (একাউন্ট ওউনারশিপ এন্ড কন্টোল) নাম এ একটি অপশন আসবে।

৩/  Account ownership & control এ ক্লিক করে ডুকার পর আরো ৩টা অপশন আসবে।

৪/ সেখানে একটা অপশন দেখবেন
Deactivation and deletion ঐটাতে ক্লিক করবেন।

৫/ তারপর আপনাকে আরো ২টা অপশন দিবে। deactivation and deletion এর। আপনি আইডি ডিএকটিভ করবেন নাকি ডিলেট করবেন আইডি তা এইখানে সিলেক্ট করতে হবে।

৬/ ডিএকটিভ (Deactivate)   সিলেক্ট করলে এর পরের ধাপে পাসওয়ার্ড চাইবে। পাসওয়ার্ড দেওয়ার পর আবার কনফার্ম করতে হবে এর পর ডিএকটিভ হয়ে যাবে। এবং যখনি আপনি আবার যখন ইমেইল পাসওয়ার্ড দিয়ে  ফেসবুকে ডুকতে চাইবেন তখনই একটিভ হয়ে যাবে আইডি।

৭/ যদি ডিলেট(delete) করতে চান তাহলে ডিলেট(delete) অপশন ক্লিক করুন, এবং পাসওয়ার্ড দিন।এর পরে আবার কনফার্ম করুন, মনে রাখবেন ডিলেট করার সাথে সাথেই আপনার আইডি ডিলিট হবেনা। ফেসবুক ৩০ দিন পর্যন্ত আপনার অপেক্ষা করবে এই সময়ের মধ্যে আপনি যদি ইমেইল পাসওয়ার্ড দিয়ে আইডিতে ডুকার চেষ্টা না করেন ৩০ দিন পরে আপনার আইডি অটোমেটিক ভাবে ফেসবুক ডিলিট করে দিবে।

৮/ যদি আর্টিকেল টি পড়ার পরেও আপনি ঠিকমতো বুুুঝতে না পারেন কিভাবে আইডি ডি একটিভ করবেন তাহলে ইউটিউব গিয়ে ভিডিও দেখে নিন। 

কোনো কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট করে জানান। ধন্যবাদ

ফেসবুক আইডি

Edit

কোন মন্তব্য নেই

luoman থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.