১০ থেকে ১৫ হাজারে সেরা গেমিং ফোন

আজকাল মোবাইল গেমিং খুবই জনপ্রিয়। মোবাইল গেমার মূলত বেশীর ভাগই স্টুডেন্টরা, যাদের কাছে খুব একটা টাকাও থাকেনা। অনেকেই ১জিবি র্যাম দিয়ে গেম খেলে থাকেন অনেক ল্যাগ নিয়ে। অনেকেই পাই পাই করে টাকা জমান গেম খেলবেন বলে একটি ভালো ফোন কেনার জন্য।  তাই আমি আজকে আলোচনা করবো কম বাজেটের কিছু সেরা গেমিং ফোন নিয়ে।


১/  Realme 5i(রিয়েলমি ফাইব আই)

✏এই ফোনটির সামনে রয়েছে গরিলা গ্লাস প্রটেকশন

✏ডিসপ্লে রেজুলেশনের ৭২০ বাই ১৬০০ পিক্সেল। খুব একটা ভালো নয়। কিন্তু এই বাজেটে মানানসই।

✏ব্যাটারীতে রয়েছে ৫০০০  Mah ব্যাটারী সাথে থাকবে একটি ১০ ওয়াট ফাস্ট চার্জার। যাতে অনেক লম্বা সময় ধরে  গেমিং করতে পারবেন। কারণ ৫০০০ mah এর ব্যাটরীতে চার্জ ব্যাকাপ পাবেন খুবই ভালো।

✏অক্টাকোর ২ গিগাহার্জ প্রসেসর এর সাথে রয়েছে স্নাপড্রাগ্রন ৬৬৫ চিপসেট। যার কারণে পাবেন সেই লেভেলের গেমিং এক্সপেরিয়েন্স। 
জিপিউ হিসাবে রয়েছে এডরেনো ৬১০। আগুন লেভেলের গেমিং হবে এই ডিভাইস দিয়ে তা এর চিপসেট এবং জিপিউ দেখলেই কিছুটা আন্দাজ করা যায়।

✏ এই ফোনে আরামসে খেলতে পারবেন পাবজি/ ফ্রি ফায়ার তাও হাই গ্রাফিকস এ কোনো সমস্যা ছাড়াই। আর এই পাবজি এবং ফ্রি ফায়ারই হচ্ছে বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় গেমস। 


✏সবচেয়ে অভাবনীয় বিষয় হচ্ছে ফোনটির প্রাইস যা মাত্র ১২,৯৯০ টাকা তাও ৪/৬৪ জিবি ভার্সনটি যা অফিশিয়ালি পাবেন বাংলাদেশে।


২/   Realme C3(রিয়েলমি সি থ্রি) 

✏  ৭২০ বাই ১৬০০ পিক্সেলের ডিসপ্লে তে রয়েছে গরিলা গ্লাস ৩ প্রোটেকশন। এটার ও ডিসপ্লে আহামরি কিছু নাহ। কিন্তু গরিলা গ্লাস প্রটোকশন রয়েছে যা ফোনটির একটি ভালো দিক।

✏ ব্যাটারীতে রয়েছে  ৫০০০  Mah এর লং লাইফ ব্যাটারী আর সাথে রয়েছে ১০ ওয়াট এর ফাস্ট চার্জি।

✏ প্রসেসর ২.২০ গিগাহার্জ  এর সাথে রয়েছে মেডিয়াটেক জি ৭০ চিপসেট, যা একটি গেমিং চিপসেট। হালকা হিট হতে পারে গেমিং এ, তবে পারফরমেন্স ভালোই পাবেন। ফ্রি ফায়ার হাই গ্রাফিকস এ খেলতে পারবেন তবে পাবজি হয়তো স্মুথ গ্রাফিকস এ খেলা লাগতে পারে।

✏ এর ৩ জিবি র্যাম ও ৩২ জিবি রম ভার্সন অফিশিয়ালি পাবেন মাত্র ১০,৯৯০ টাকায়। এই দামে এই ফোন পুরাই আগুন।

৩/ Xiaomi Redmi 9 (শাওমি রেডমি নাইন)

✏ ফন্টে রয়েছে গরিলা গ্লাস ৩ এর প্রোটেকশন যা আপনার ডিসপ্লে কে রক্ষা করবে ভাঙ্গা এবং দাগ পড়ার হাত থেকে।

✏ রয়েছে ১০৮০ বাই ২৩৪০ রেজুলেশন এর ডিসপ্লে।  যা এই বাজেটে মোটামোটি ভালোই।

✏ ২.২০ গিগাহার্টস এর প্রসেসর এর সাথে রয়েছে মেডিয়াটেক গি ৮০ এর চিপসেট। যাকে মেডিয়াটেকের পাওয়ারফুল  গেমিং চিপসেট হিসেবে সবাই চিনে। তাই ফ্রি ফায়ার কিংবা পাবজি খেলতে পারবেন আরামসে ল্যাগ বিহীন।

✏ এতে রয়েছে ৫০২০  Mah এর শক্তিশালী ব্যাটারী আর সাথে আছে ১৮ ওয়াট এর ফাস্ট চার্জি সুবিধা। তাই দীর্ঘক্ষণ গেম খেলতে কোনো অসুবিধাই হবে নাহ। এবং চার্জি ও হবে খুবই দ্রুত।

✏ এর  ৪/৬৪ ভার্সনটি অফিশিয়ালি বাংলাদেশে  মাত্র ১৪,৯৯৯ টাকায় পাবেন। 





Edit

কোন মন্তব্য নেই

luoman থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.