ফেসবুক থেকে টাকা আয়ের উপায়



ফেসবুক থেকে টাকা আয়



বর্তমানে ফেসবুক(Facebook) চরম জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। তবে এটির ব্যবহার শুধু এখন লাইক আর কমেন্টের মধ্যে সীমাবদ্ধ নেই। ফেসবুককে কাজে লাগিয়ে অনেকে ইনকাম করছে লক্ষ লক্ষ টাকা। ফেসবুকে পেজ বা গ্রুপ খুলে বিঞ্জাপন দিয়ে ইনকাম করছে অনেকেই। তাছাড়া ফেসবুক পেজ এ ভিডিও আপলোড করে অনেকেই ভালো টাকা ইনকাম করছে।
 ফেসবুক ব্যবহার নিয়ে আমার মনে হয় নতুন করে কিছু বলার নেই। ছেলেবুড়ো সবাই ফেসবুক ব্যবহার করতে জানে। প্রতিদিন প্রায় ১. ৫০ বিলিয়ন মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে। চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেই কিভাবে আপনি প্রতিমাসে কিছু টাকা ইনকাম করতে পারবেন ফেসবুক থেকে।

✏ আপনি হয়তো জানেন ফেসবুকে নিজের ব্যাক্তিগত একাউন্ট এ ৫০০০ এর বেশি ফেন্ড আপনি রাখতে পারবেন না।তাই ব্যাক্তিগত একাউন্ট দিয়ে টাকা ইনকাম করার সুযোগ ফেসবুক রাখে নাই। এর জন্য আপনার নিজের একটি ফেসবুক পেজ বা গ্রুপ লাগবে।

✏ ফেসবুক এ পেজ খোলা আমার মনে হয় সবাই পারেন তাই এ বিষয়ে আর কথা বাড়াবো না। তবু কেউ না জেনে থাকলে এ নিয়ে আমার একটি আর্টিকেল আছে তা পড়তে পারেন।তো ইনকাম এর জন্য শুধু পেজ থাকলেই হবে না পেজ এ যথেষ্ট পরিমাণে লাইক ফলোয়ার ও থাকতে হবে। আপনি আপনার পেজ এর জনপ্রিয়তা বা ফ্যানদের কাজে লাগিয়ে সহজেই ইনকাম করে নিতেন পারবেন টাকা।

✏ পেজ এ লাইক বাড়াতে একটি নিদিষ্ট টপিক নিয়ে লেখালিখি করলে ভালো হয়। এবং নিয়মিত লিখতে হবে। নয়তো লাইক এবং ফলোয়ার সহজে বাড়বে না।

✏ আপনার পেজ যদি জনপ্রিয় হয় তাহলে আপনি নিজে পেজ থেকে প্রোডাক্ট বিক্রি করে বা কোনো কোম্পানিকে প্রোমোট করে ও এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

✏আর চপনার যদি সরাসরি ফেসবুক থেকে টাকা ইনকাম এর ইচ্ছা থেকে থাকে তাহলে- 

আপনি ফেসবুকে ভিডি আপলোড দিয়ে সরাসরি টাকা ইনকাম করতে পারবেন ফেসবুক থেকে। এবং এর জন্য যা লাগবে- 

✏ আপনার ভিডি আপলোড করা পেজটিতে কমপক্ষে ১০ হাজার লাইক থাকতে হবে।

✏ ভিডিও গুলো ৩ মিনিটের হতে হবে কমপক্ষে, তাছাড়া ৩০ দিনে কম হলেও ৩০হাজার ভিউ থাকতে হবে আপনার আপলোড দেওয়া ভিডিও গুলোতে তবেই আপনাকে ফেসবুক ভিডিও থেকে টাকা ইনকাম এর সুযোগ করে দিবে।

✏ তাছাড়া আপনার যদি কোনো ব্লগসাইট থাকে তাহলেও আপনি টাকা ইনকাম করতে পারবেন ফেসবুক থেকে এক্ষেত্রে আপনার একটি ফেসবুক পেজ লাগবে ৫ হাজার লাইক সহ এবং পেজটি কমপক্ষে ৪ মাস পুরোনো হতে হবে।

✏ এক্ষেত্রে আপনি ফেসবুক পেজ থেকে Instant Article অপশন থেকে পেজটি মনিটাইজ করে নিতে পারেন। মনিটাইজ হওয়ার পর প্রতি পোষ্ট এর ভিজিটর হিসেবে ফেসবুক আপনাকে পেমেন্ট করবে।

✏ Instant Article নিয়ে বিস্তারিত জানতে আমার instant Article নিয়ে করা পোষ্টি পড়ে দেখতে পারেন।

✏ এই আর্টিকেল আপনার কেমন লাগলো তা কমেন্ট করে আমাদের জানাতে ভুলবেন না।

Edit

কোন মন্তব্য নেই

luoman থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.