ফেসবুক পেজ খোলার নিয়ম

 

ফেসবুক(Facebook)হচ্চে চরম জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। এর কোটির অধিক ব্যবহারকারী রয়েছে।  প্রতিদিন ১.৫০ বিলিয়ন মানুষ ফেসবুক ব্যবহার করে থাকেন।


তাই ফেসবুকের এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে অনেকেই বিভিন্ন ব্যবসা করে থাকেন অনলাইনে আবার অনেকেই নিজের ব্যবসাকে প্রোমোট করে থাকেন ফেসবুকে।
ফেসবুকে একেবারেই ফ্রি তে পেজ খুলে আপনিও আপনার যে কোনো ব্যবসার প্রচার করতে পারবেন।এজন্য আপনাকে যে খুব একটা জানতে হবে এমন ও না। ব্যাসিক কিছু জিনিস জানলেই আপনি ফেসবুকে পেজ খুলে ব্যবসা করে ভালো টাকা ইনকাম করে নিতে পারবেন।চলুন সহজেই দেখে নিন কিভাবে ফেসবুক পেজ খুলবেন -

✏ প্রথমে আপনি আপনার ফেসবুক একাউন্ট এ লগিন করবেন(Facebook lite) দিয়ে।তারপর নিচের দিকে গেলে (Pages) নামে একটি অপশন পাবেন ঔ খানে ক্লিক করবেন।

✏ Pages অপশনে গেলে উপরের দিকে দেখবেন (Create) নামে একটি অপশন আছে, ঔ অপশন এ ডুকে তারপর Next এ ক্লিক করতে হবে।

✏ তারপর আপনি যে নাম বা যে কোম্পানি নাম এ ফেসবুক পেজটি খুলবেন সে নাম দিবেন।

✏এর পরের ধাপে আপনার পেজটি কি ধরণের পেজ বা কি উদ্দেশ্য খুলেছেন সেটি সিলেক্ট করে দিবেন। যদি কোনো টাইপ খুজে না পান তাহলে others অপশনটি সিলেক্ট করে দিবেন।

✏ এরপরের ধাপে আপনাকে আপনার কোনো ওয়েবসাইট থাকলে ওয়েবসাইট এড্রেস দিতে বলবে। না থাকলে না দিলেও চলবে Skip করে যাবেন কোনো সমস্যা নেই।

✏ এরপরে সর্বশেষ ধাপে আপনার পেজ এর জন্য প্রোফাইল পিকচার(profile picture) এবং কাভার ফটো(cover photo) আপলোড করবেন। এরপর মোটামেটি আপনার পেজ খোলার কাজ প্রায় শেষ।

✏ এখন আগের নিয়মে Pages এ ডুকলে আপনার পেজটি দেখতে পাবেন।

✏ এখন পেজ এ ডুকে।। ( Edit Page) নামে একটি অপশন পাবেন ঐ অপশন এ ডুকে আপনার ইমেইল, ফোন নাম্বার,  এড্রেস  ইত্যাদি দিতে পারেন। এবং Description এ আপনার পেজটি ঠিক কি ধরনের পেজ এই সম্পর্কে বিস্তারিত  লিখে দিন  যাতে আপনার পেজ এর ভিজিটররা আপনার পেজটি ঠিক কি  সম্পর্কে তা নিয়ে ভালোভাবে ধারণা পায়।

✏ এখন পেজ এ ডুকে নিচের দিকে ক্রল করলে  Invite Friend নামক অপশন পাবেন। সেখান থেকে আপনার বন্দুদের invite করুন আপনার পেজটি লাইক করার জন্য বলুন এবং শেয়ার করতে বলুন। কারণ পেজ এ লাইক যতো বেশী থাকবে ততো বেশী মানুষের কাছে আপনার ব্যবসা প্রমোট হবে। যদি আপনি চান তাহলে টাকা দিয়ে পেজটি বুষ্ট ও করাতে পারেন এতে বেশীরভাগ ফেসবুক ব্যবহারকারীর সামনে আপনার পেজটি প্রর্দশিত হবে।

✏ আপনি পেজ খুলে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি, বিভিন্ন জিনিসের প্রমোশন, অথবা ইউটিউব এর মতো ভিডিও আপলোড করেও ইনকাম করতে পারবেন এই সম্পর্কে বিস্তারিত জানতে আমার ফেসবুক থেকে টাকা আয় এই পোষ্টটি পড়তে পারেন। এছাড়া এই সম্পর্কে আমার আরো একটি আর্টিকেল রয়েছে ইন্সটান্ট আর্টিকেল নিয়ে ইচ্ছেে হলে সেটা ও পড়ে দেখতে পারেন।

✏ পোষ্টটি ভালো লাগলে একটি কমেন্ট করে উৎসাহিত করতে ভুলবেন নাহ। 

Edit

কোন মন্তব্য নেই

luoman থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.