ইসলামিক বক্তাদের ইউটিউব চ্যানেল (সেরা ১০)


মিজানুর রহমান আজহারী


 লাখ লাখ ইসলামিক চ্যানেল এর ভিড়ে অনেকেই বুঝে উঠতে পারেন নাহ কোন চ্যানেলের ভিডিও দেখবেন। কোন চ্যানেলে মানসম্মত ভিডিও পাবেন বা কোন চ্যানেল গেলে ভালো বক্তার লেকচার খুজে পাবেন। আপনাদের এই সকল সমস্যার সমাধান দিতে আজকের এই আর্টিকেল। 


আজকে আমরা আলোচনা করবো দেশ এবং বিদেশের সেরা কয়জন ইসলামিক স্কলার এর ইউটিউব চ্যানেল নিয়ে। তো চলুন দেরী না করে শুরু করা যাক...



🔥 Mizanur Rahman Azhari (মিজানুর রাহমান আজহারী)


🌀 বাংলাদেশের ইসলামিক বক্তা হিসেবে মিজানুর রহমান আজহারী এক সেনসেশন এর নাম। 

তার ওয়াজ মাহফিল শুনতে জড়ো হয় লাখ লাখ মানুষ। তার সুমধুর কন্ঠ এবং ইসলাম নিয়ে অগাধ জ্ঞান তাকে এনে দিয়েছে এই খ্যাতি। 


সম্প্রতি তিনি নিজের ইউটিউব চ্যানেল তৈরি করেছেন ডিজিটাল মাধ্যমে ইসলাম প্রচার এর উদ্দেশ্যে।

তার এই চ্যানেল কখনো মনিটাইজ করা হবে না এবং এতে কোনো এডস ও দেখানো হবে নাহ। চ্যানেলটির একমাত্র উদ্দেশ্যই ইসলাম প্রচার। 


এই চ্যানেলটিতে রয়েছে ১৫টি ভিডিও। এবং বিশ্বাস করতে কষ্ট হলেও এই ১৫টি ভিডিও দিয়েই এউ চ্যানেলটির সাবক্রাইবার সংখ্যা প্রায় 

১৮ লাখ। চ্যানেলটিতে ইসলামিক প্রশ্ন উত্তর ছাড়াও বিভিন্ন বিষয়ে লেকচার রয়েছে। তাই আজই দেরী না করে আজই সাবক্রাইব করুন চ্যানেলটিতে।


🔥 As Sunnah Foundation 

আস- সুন্নাহ ফাউন্ডেশন (আস-সুন্নাহ ফাউন্ডেশন) 


🌀 শায়েখ আহমদুল্লাহ হচ্ছেন বর্তমান বাংলাদেশ এর অন্যতম জনপ্রিয় এক বক্তা। 

উনার বক্তব্যগুলো এতো সহজ এবং সুন্দর যে যে কেউ উনার কথা সহজেই অনুধাবন করতে পারে। 

As Sunnah Foundation চ্যানেলে মূলত উনার লেকচার এবং ইসলামিক প্রশ্ন উত্তর এর ভিডিও আপলোড করা হয়। চ্যানেলটিতে প্রায় ১০০০ টি ভিডিও রয়েছে, প্রচলিত ভুল ধারণা, বিষয় ভিত্তিক আলোচনা থেকে শুরু করে আরো নানা বিষয় এ ভিডিও রয়েছে এই চ্যানেলটিতে।তাই আপনার ইসলামিক জ্ঞান বাড়াতে এই চ্যানেলটিতে সাবক্রাইব করতেই পারেন। চ্যানেলটিতে রয়েছে প্রায় ১৪ লক্ষ সাবক্রাইবার।



🔥 Dr Zakir Naik ( ডক্টর জাকির নায়েক) 


🌀 দেশের ইসলামিক চ্যানেল নিয়ে তো অনেক কথা হলো এবার চলুন ইন্টারন্যাশনাল ইসলামিক চ্যানেল নিয়ে কিছু জানি। 


Dr zakir naik এর নাম অনেকেই শুনেছেন, অনেকের মতো বর্তমানে বিশ্বের সেরা ইসলামিক স্কলার তিনি।

আপনি যদি ইংরেজি বুঝেন তাহলে আমি অনুরোধ করবো তার নাস্তিকদের সাথে করা বির্তকগুলো দেখার জন্য।এতেই আপনারা তার জ্ঞান নিয়ে ধারনা পেয়ে যাবেন।


তার চ্যানেলে মোট ২৫০০ এর উপরে ইসলামিক ভিডিও রয়েছে এবং চ্যানেলটির সাবক্রাইবার সংখ্যা প্রায় ৩১ লাখ। আমি আবারো অনুরোধ করবে আপনার যদি সামন্যতম ইংরেজি দক্ষতা থেকে থাকে তাহলে তার চ্যানেলের ভিডিও গুলো একবার  হলেও দেখার জন্য। 



🔥 Dr Khandaker Abdullah Jahangir Rahimahullah ( ডক্টর

খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর রাহিমুল্লাহ) 


🌀 আমার খুবই প্রিয় শায়েখ Dr 

Abdullah Jahangir উনার সহজ সরল জীবন যাপন এবং খুবই সহজ সরল কথা বার্তা সহজেই মানুষের মনের ভিতর প্রবেশ করতো। 

হুজুরের কথা বার্তা, ইসলাম প্রচার সবই ছিলো সাধারণ মানুষের মতো।

খুবই নিরহংকারী এই মানুষটি এই দুনিয়াতে আর নেই, আল্লাহ উনাকে বেহেশত নসিব করুন। উনার চ্যানেলে প্রায় ১৫০০ ভিডিও রয়েছে এবং সাবসক্রাইবার সংখ্যা ৪ লাখ।

অনুরোধ করবো উনার চ্যানেলে একটিবার হলেও গিয়ে ২;১ টা আলোচনা শুনে আসবেন, আশা করি আপনার প্রাণ জুড়িয়ে যাবে।


🔥 Raja Zia Ul Haque (রাজা জিয়া উল হক)


🌀 যারা হিন্দি/ উর্দু ভালো বুঝেন তাদের জন্য এই চ্যানেলটি।

রাজা জিয়াউল হক মূলত গতানুগতিক ধারার কেনো ইসলামিক বক্তা নন তিনি পাকিস্তানি ইসলামিক মোটিভেশান স্পিকার, এবং Youth club নামক এক ইসলামিক প্রতিষ্ঠান এর সিও। 

তার ভিডিও গুলো মূলত যুবকদের টার্গেট করে। তিনি বিভিন্ন ইসলামিক সমস্যার সমাধান ও করে থাকেন। 

তার চ্যানেলে রয়েছে ৪০০ এর মতো ভিডিও এবং ৪ লাখের মতো সাবক্রাইবার।



🔥 Maher Zain ( মাহের জাইন)


🌀 আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নামাজ পড়েন,  রোজা রাখেন, মোটামুটি ইসলাম এর উপরই আছেন কিন্তু মিউজিক শোনার মতো হারাম কাজ ছাড়তে পারেন না। আসলে মিউজিক এমন এক জিনিস যা শুনে অভ্যাস হয়ে গেলে হুট করে শোনা ছেড়ে দেওয়াটা কষ্টকর। তাদের জন্য এই চ্যানেলটি খুব সহায়ক হতে পারে। 

মাহের জাইন একজন সুইডিশ মিউজিশিয়ানস যে কিনা তার ইউটিউব চ্যানেল এ ইসলামিক গান আপলোড করে থাকে। আপনারা যারা হারাম মিউজিক শুনেন তারা প্রথমেই হুট করে মিউজিক ছাড়তে পারবেন না তাই প্রথম প্রথম বিকল্প হিসাবে মেহের জাইন এর ইসলামিক ভোকাল/ নাশিদ গুলো শুনতে পারে। এই চ্যানেলটি প্রায় ২৮ লাখ সাবক্রাইবার রয়েছে। 




🔥 Holy Tune (হলি টিউন)


🌀 উপরে তো কথা হলো বিদেশী ইসলামিক মিউজিক চ্যানেল নিয়ে এবার চলুন কথা বলি আমাদের দেশী হামদ, নাত,  নাশীদ ভিডিও তৈরি করে এমন একটি চ্যানেল নিয়ে। Holy Tune চ্যানেলটিতে আপনি ৬০০ এর অধিক ইসলামিক হামদ, নাত, গজল , নাশীদ ইত্যাদি পেয়ে যাবেন।  তাই হারাম মিউজিক থেকে বেরিয়ে এসে ইসলামিক মিউজিক কে আলিঙ্গন করার অন্যতম এক মাধ্যম হতে পারে এই হলি টিউন চ্যানেলটি। চ্যানেলটিতে বর্তমানে প্রায় ৪০ লাখ এর ও অধিক সাবক্রাইবার রয়েছে। তাই দেরী না করে এখনই হলি টিউন চ্যানেল এর ভিউয়ার হয়ে যান।



🔥 Tariq Jamil Official (তারিক জামিল অফিশিয়াল) 


🌀 পাকিস্তান এর মাওলানা তারিক জামিলের বেশ কয়টি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার সুবাধে অনেকেই হুজুরকে চিনেন। হুজুর তার অমায়িক কতাবার্তা এবং সহজ ভাষার জন্য খুবই সমাদৃত। আজকে আমরা তার নিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেল নিয়ে কথা বলবো।

চ্যানেলটিতে রয়েছে প্রায় ৬০ লাখের উপরে সাবক্রাইবার 😬

এবং ৮০০ এর উপরে ইসলামিক ভিডিও যার মধ্যে রয়েছে বিভিন্ন ইসলামিক মাসলা মাসায়েল এবং তার লেকচার এর ভিডিও। ইউটিউবে Tarik Jamil Official লিখে সার্চ করলেই পেয়ে যাবেন হুজুরের চ্যানেলটি।


🔥 Marciful Servent ( মার্সিফুল সারভেন্ট) 


🌀 প্রায় ৩৬ লাখ ভিউয়ার সহ এই Merciful Servant চ্যানেলটি ইংরেজি মাধ্যমে ইসলাম প্রচার এর সবচেয়ে বড়ো চ্যানেলই বলা যায়।

চ্যানেকটি ২০১০ সালে এর যাত্রা শুরু করে। চ্যানেকটিতে রয়েছে এক হাজার এর উপর শিক্ষনীয় ইসলামিক ভিডিও। চ্যানেলটিতে রয়েছে পবিত্র কোরআন এর Recitation রয়েছে  বিভিন্ন ইসলামিক কাহিনী, ইসলামিক লাইফস্টাইল এবং ইসলামিক শর্ট স্টোরি। 




🔥 Iqra Cartoon ( ইকরা কার্টুন)


🌀 আপনার বাচ্চারা কি কার্টুন দেখতে অনেক ভালোবাসে?

সারা দিন শুধু মোবাইলে কার্টুন দেখতে চায়? তবে এই চ্যানেলটি আপনার জন্য। তবে প্রথমেই বলে রাখি এগুলো ইংরেজি ল্যান্গুয়েজ এর উপর বানানো ইসলামিক কার্টুন।

এই ইসলামিক চ্যানেলটিতে রয়েছে বিভিন্ন ইসলামিক স্টোরি বেসড কার্টুন। যা দেখলে আপনার বাচ্চা যেমন হারাম থেকে দূরে থাকবে তেমনি ইসলাম সম্পর্কে অনেক কিছু জানতে ও পারবে।প্রায় ৩ লাখ সাবক্রাইবার এর এই চ্যানেলে রয়েছে ১৮০ এর উপরে ইসলামিক কার্টুন ভিডিও। তাই আপনার বাচ্চা কার্টুন দেখতে চাইলে তাকে হারাম কোনো কার্টুন না দেখিয়ে ইসলামিক কার্টুন দেখান এতে আখেরে আপনারই লাভ হবে।



হারাম এর এই যুগে আসল এবং অথেকটিক জিনিস খুজে পাওয়াই মুসকিল। উপরে আমি আপনাদের সাথে সেরা কয়টি ইসলামিক ইউটিউব চ্যানেল নিয়ে কথা বলেছি যেগুলো বিভিন্ন ক্যাটাগরীর যেমন ইসলামিক মিউজিক, ইসলামিক লেকচার, ইসলামিক কার্টুন ইত্যাদি। আমি চেষ্ঠা করেছি আপনাদের এমন কিছু ইসলামিক চ্যানেল এর সন্ধান দেওয়ার যাতে আপনারা কিছুরা হলে এর থেকে উপকৃত হোন। আমার এই আর্টিকেলটি আপনাদের কাছে কেমন লেগেছে তা কমেন্ট করে জানাতে ভুলবেন নাহ।  আর্টিকেলটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন নাহ।


ধন্যবাদ সবাইকে। 









Previous Post
Next Post
Related Posts